মশকে কুরআন

ভিডিও

মশকে কুরআন

রুমুযুল আওক্বাফ সম্পর্কে জরুরী আলোচনা। মশকে কুরআন এর মাধ্যমে কুরআন মাজীদের তিলাওয়াত সহীহ করতে হয়।

মশকে কুরআন

শাইখুল কুররা হযরত মাওলনা ক্বারী আবুল হাসান আজমী সাহেবে বিশিষ্ট খলীফা মাওলানা ক্বারী সাইফুল ইসলাম এর মশকে কুরআন।

Shaikhul Kurra Hazrat Maulana Qari Abul Hasan Azmi Sahib’s eminent Khalifa Maulana Qari Saiful Islam’s Mushke Quran 2020.

মশকে কুরআন

কাঙ্খিত শাহাদত | উমর বিন খাত্তাব রাযি.

اَللّٰهُمَّ اِنِّىْ عَبْدُكَ وَابْنُ عَبْدِكَ وابْنُ اَمَتِكَ، نَاصِيَتِىْ بِيَدِكَ، مَاضٍ فِىَّ حُكْمُكَ عَدْلٌ فِىَّ قَضَاؤُكَ، اَسْاَلُكَ بِكُلِّ اِسْمٍ هُوَ لَكَ سَمَّيْتَ بِه نَفْسَكَ، اَوْ اَنْزَلْتَه فِىْ كِتَابِكَ، اَوْ عَلَّمْتَه اَحَدًا مِنْ خَلْقِكَ، اَوِ اسْتَأْثَرْتَ بِه فِىْ عِلْمِ الْغَيْبِ عِنْدَكَ اَنْ تَجْعَلَ الْقُرْآنَ الْعَظِيْمَ رَبِيْعَ قَلْبِىْ وَنُوْرَ بَصَرِىْ وَجِلاَءَ حُزْنِىْ وَذَهَابَ هَمِّىْ

অর্থ : হে আল্লাহ! আমি আপনার গোলাম, আপনার গোলামের সন্তান এবং আপনার বাঁদীর সন্তান। আমার কপাল (ভাগ্য) আপনারই হাতে। আমার সমস্ত অস্তিত্বে কেবল আপনারই হুকুম চলে। আমার ব্যাপারে আপনার যাবতীয় ফয়সালা সঠিক। হে আল্লাহ! আমি আপনার প্রত্যেক ঐ নামের অসীলায় প্রার্থনা করি যে নাম আপনি নিজের জন্য পছন্দ করেছেন, অথবা আপনার পবিত্র কালামে নাযিল করেছেন, অথবা আপনার সৃষ্টি জগতের কাউকে শিক্ষা দিয়েছেন, অথবা আপনার ইলমে গায়েবের মধ্যে রেখে দিয়েছেন, সেই নামের অসীলায় আপনি আমার অন্তরকে মহান কুরআন দ্বারা আলোকিত করে দেন, আমার চোখে নূর দেন, আমার দুঃখ-কষ্ট সরিয়ে দেন এবং আমার চিন্তা-ভাবনা দূর করে দেন। (মুসান্নাফে ইবনে আবী শাইবাহ, খ. ১০, পৃ. ২৫৩, হাদীস নং ২৯৯৩০)

Leave a Reply

Your email address will not be published.